| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী ‘রমযানের সহমর্মিতায় উদ্বুদ্ধ হয়ে বিত্তবানরা যাকাত প্রদান করুন’


‘রমযানের সহমর্মিতায় উদ্বুদ্ধ হয়ে বিত্তবানরা যাকাত প্রদান করুন’


রহমত নিউজ ডেস্ক     03 April, 2023     08:27 PM    


রমযানের সহমর্মিতায় উদ্বুদ্ধ হয়ে দেশের সকল বিত্তশালীদের প্রতি যাকাত প্রদান করার জন্য আহ্বান জানিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, ইসলামিক অর্থনীতিবিদদের মতে,সুষ্ঠু ও সঠিকভাবে যাকাত প্রদান করলে প্রতি বছর ৩০ হাজার কোটি টাকা যাকাত আসবে।যা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গঠনে অনস্বীকার্য ভূমিকা রাখবে এবং ধনী গরিব বৈষম্য হ্রাস করবে। রমযান হলো রহমত, মাগফিরাত, নাজাতের মাস। এই মাস মানুষ মানুষের প্রতি সহমর্মিতা, মহানুভবতা ও উদারতার শিক্ষা দেয়। সুশাসন প্রতিষ্ঠা ও অন্যায় থেকে বিরত থাকা এবং ধনী- গরিব সকলে মিলে ভ্রাতৃত্রের বন্ধন সুদৃঢ় করা এই মাসের প্রধান লক্ষ্য। 

আজ (৩ এপ্রিল) রাজধানী একটি হোটেলে ১৮ রমজান আলোচনা সভা ও ইফতার মাহফিল সফলের লক্ষ্যে অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় আগামী ১৮ রমযান, সোমবার বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে ‘আদর্শ রাষ্ট্র গঠনে খেলাফত ব্যবস্থার প্রয়োজনীয়তা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল সফল করার জন্য দায়িত্বশীল ও কর্মীদের প্রতি আহবান জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা মাহবুবর রহমান, মাওলানা আখতারুজ্জামান আশরাফী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ লিটন চৌধুরী, আবুল হাসান শাহজাহান, সাংগঠনিক সম্পাদক মুফতি আবুল হাসান কাসেমী, প্রচার সম্পাদক মুফতী জসিম উদ্দিন,  অর্থ সম্পাদক মুফতী আবু বকর, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মাওলানা মোহাম্মাদুল্লাহ, মাওলানা জাফর আহমদ,  মাওলানা তানযিল হাসান, আব্দুর রব, প্রিন্সিপাল শফিকুল ইসলাম প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা